সাঈদীর জানাজা সম্পন্ন,দাফন পারিবারিক কবরস্থানে, ছেলের পাশেই দাফন

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা সম্পন্ন হয়েছে।মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর ১টা ২০ মিনিটে পিরোজপুরের সাঈদী ফাউন্ডেশন প্রাঙ্গণে জানাজা সম্পন্ন হয়।

এতে ইমামতি করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান।
এর আগে পিরোজপুরে দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহ পৌঁছানোর সঙ্গে সঙ্গেই কান্নায় ভেঙে পড়েন জামায়াতের নেতাকর্মীসহ সাধারণ মানুষ। এখন তার মরদেহ ফ্রিজিং গাড়িতে সাঈদী ফাউন্ডেশনের সামনের মাঠে রাখা আছে।

সাঈদীর জানাজা

পরবর্তীতে দলীয় ও পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী তাকে ফাউন্ডেশন প্রাঙ্গণে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা

সম্পন্ন হয়েছে।মঙ্গলবার দুপুর ১টা ২০ মিনিটে পিরোজপুরের সাঈদী ফাউন্ডেশন এলাকায় জানাজার নামাজে ইমামতি করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান।

এর আগে পিরোজপুরে দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহ পৌঁছানোর সঙ্গে সঙ্গেই কান্নায় ভেঙে পড়েন জামায়াতের নেতাকর্মীসহ সাধারণ মানুষ। বর্তমানে তার মরদেহ ফ্রিজিং গাড়িতে সাঈদী ফাউন্ডেশনের সামনের মাঠে রাখা আছে। পরবর্তীতে দলীয় ও পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী তাকে ফাউন্ডেশন প্রাঙ্গণে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

More…

আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী জীবনী

রিজিক সম্পর্কে হাদিস | রিজিক কী | রিজিক কত প্রকার

সাঈদীর মৃত্যু | আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর হাসপাতালে মৃত্যু


মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত জামায়াতে ইসলামীর নেতা ও পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা সম্পন্ন হয়েছে।মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর ১টা ২৫ মিনিটে পিরোজপুরের আল্লামা সাঈদী ফাউন্ডেশন মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ইমামতি করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান।এর আগে সকাল ১০টায় দেলাওয়ার হোসেন সাঈদীর মরদেহবাহী গাড়িটি পিরোজপুরে পৌঁছায়। তবে তার ছেলে মাসুদ সাঈদী পিরোজপুরে পৌঁছাতে না পারায় জানাজায় অংশ নেওয়া মুসল্লিদের দাবির মুখে জানাজার দেরিতে শুরু হয়।

সাঈদীর জানাজা সম্পন্ন, দাফন হবে পারিবারিক কবরস্থানে

সাঈদী ফাউন্ডেশন মাঠ পূর্ণ হয়ে পাশের এক থেকে দেড় কিলোমিটার সড়কে মুসল্লিরা অবস্থান নেন। মরদেহবাহী গাড়িটি পিরোজপুরে পৌঁছালে কান্নায় ভেঙে পড়েন জামায়াতের নেতাকর্মীসহ উপস্থিত সাধারণ মানুষ।

সাঈদীর প্রথম জানাজা সম্পন্ন, দ্বিতীয় জানাজা চলছে

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজার নামাজ মঙ্গলবার বেলা ১টা ৮ মিনিটে প্রথম জানাজা সম্পন্ন হয়েছে এবং এখন দ্বিতীয় জানাজা চলছে।প্রথম জানাজার নামাজে ইমামতি করেন জামায়াতে

ইসলামীর ভারপ্রাপ্ত আমীরে অধ্যাপক মজিবুর রহমান।এর আগে বেলা সাড়ে ১১টার দিকে একবার জানাজার নামাজ শুরু হয়েও বন্ধ হয়ে যায়। উপস্থিত মুসুল্লিদের আবেদনে এটি বন্ধ করা হয়।মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে বাইরে থাকায় তারা এ আবেদন করে। পরে ১২টা ১০ মিনিটে সাঈদীর ছেলে পিরোজপুরে পৌঁছায়।


এরও আগে মঙ্গলবার সকাল ১০টা ৮ মিনিটে সাঈদীর লাশবাহী গাড়ি পুলিশ পাহারায় পিরোজপুর পৌঁছায়। পিরোজপুরে তার লাশ পৌঁছার পরপরই দ্রুত জানাজা শেষে দাফন করার নির্দেশ দেয় পুলিশ।সাঈদীকে পিরোজপুরের আল্লামা সাঈদী ফাউন্ডেশনের বায়তুল হামদ জামে মসজিদের পাশে দাফন করা হবে।মঙ্গলবার নিজস্ব ফেসবুক আইডিতে এক পোস্ট দিয়ে এ তথ্য জানান ছেলে মাসুদ সাঈদী।

মাসুদ সাঈদী স্ট্যাটাসে উল্লেখ করেন, এখানেই শুয়ে আছেন তার (সাঈদী) কলিজার টুকরা বড় সন্তান রাফীক বিন সাঈদী, তার অত্যন্ত স্নেহের ছোট ভাই হুমায়ুন কবীর সাঈদী, তার কন্যাসম বড় পুত্রবধূ সুমাইয়া রাফীক সাঈদী।

উল্লেখ্য, সোমাবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০মিনিটে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

দাফন হবে পারিবারিক কবরস্থানে

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত জামায়াতে ইসলামীর নেতা ও পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর ১টায় পিরোজপুরের আল্লামা সাঈদী ফাউন্ডেশন চত্বরে তার জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ১০টায় দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহবাহী গাড়িটি পিরোজপুরে পৌঁছে।


পারিবারিক সূত্রে জানা গেছে, তাঁর হাতে গড়া প্রতিষ্ঠান সাঈদী ফাউন্ডেশনের মসজিদের পাশে পারিবারিক কবরস্থানেই দাফন করা হবে।সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)

চিকিৎসাধীন অবস্থায় সাঈদীর মৃত্যু হয়।এর আগে রবিবার (১৩ আগস্ট) রাত ১০টা ৪০ মিনিটে বিএসএমএমইউতে আনা হয়েছিল দেলাওয়ার হোসাইন সাঈদীকে।

তার আগে বিকেল সাড়ে ৫টার দিকে বুকে ব্যথাজনিত সমস্যার কারণে তাকে কাশিমপুর কারাগার থেকে প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়।

সাঈদীর জানাজা সম্পন্ন

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর ১টা ১০ মিনিটে পিরোজপুরের সাঈদী ফাউন্ডেশন এলাকায় জানাজার নামাজে ইমামতি করেন জামায়াতের ইসলামীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান।

উল্লেখ্য যোহরের নামাজের পর দুপুর ২টায় দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা হওয়ার কথা ছিল।আরও পড়ুন: মারা গেছেন দেলাওয়ার হোসাইন সাঈদী পিরোজপুর জেলা জামায়াতের সহ-সেক্রেটারি মো. জহিরুল হক জানান, জানাজা উপলক্ষ্যে ভক্ত

ও সমর্থকরা সকাল থেকে সাঈদী ফাউন্ডেশনে জড়ো হতে শুরু করেন। সাঈদী ফাউন্ডেশন মাঠ পেরিয়ে জেলা শহরের প্রধান সড়কে লোকজন অবস্থান করলে জেলা শহরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে প[ড়ে।

ফলে নির্ধারিত সময়ের আগে দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা সম্পন্ন করা হয়।এর আগে, পিরোজপুরে দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহবাহী ফ্রিজিং গাড়ি সাঈদী ফাউন্ডেশনের সামনের মাঠে রাখা হয়। পারিবারের সিদ্ধান্ত অনুযায়ী তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

Saidi | Saidi Janaja

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *